বাংলাদেশ ব্যাংককে আর্থিক প্রতিষ্ঠানের কাজে স্বচ্ছতা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি

 

মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে বাংলাদেশ ব্যাংকের নবনিযুক্ত গভর্নর আব্দুর রউফ তালুকদার রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নির্দেশনা দেন যে বাংলাদেশ ব্যাংককে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।

করোনা মহামারি ও রাশিয়া–ইউক্রেন যুদ্ধের প্রেক্ষাপটে দেশের অর্থনৈতিক স্থিতিশীলতা রক্ষায় আর্থিক ব্যবস্থাপনা খুবই গুরুত্বপূর্ণ বলে তিনি উল্লেখ করেন।

দেশীয় আর্থিক বাজারের প্রসার ও উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে বাংলাদেশ ব্যাংককে তাগিদ দেন রাষ্ট্রপতি। এ বিষয়ে আবদুল হামিদ বাংলাদেশ ব্যাংকের কার্যক্রম আরও জোরদার করার পরামর্শ দেন। এ সময় আরো উপস্থিত ছিলেন এ সময় আব্দুর রউফ তালুকদার দায়িত্ব পালনে রাষ্ট্রপতির দিকনির্দেশনা কামনা করেন।
রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান।

আর্থিক খাতের প্রকৃত নিয়ন্ত্রক সংস্থা হিসেবে বাংলাদেশ ব্যাংক পেশাদারত্বের সঙ্গে দায়িত্ব পালন করবেন। এ সময় আব্দুর রউফ তালুকদার দায়িত্ব পালনে রাষ্ট্রপতির দিকনির্দেশনা কামনা করেন।